কি আছে এই ১৭ই ডিসেম্বরে?

১৭ ডিসেম্বরে অন্তর্নিহিত রয়েছে অনেক গুলো প্রশ্ন। যে প্রশ্নের উত্তর ১৬ তারিখেই শেষ হয়ে যায় তারপর থেকেই শুরু হয় নতুন প্রশ্ন। এই প্রশ্নের উত্তর পাওয়া যাবে ১৭ ডিসেম্বরে, তবে দর্শকেরা উত্তর খুঁজে পাবে এই ডিসেম্বরের ১৪ তারিখে; নাটক দেখার পরে। এমনটাই ভাষ্য নির্মাতা মাবরুর রশীদ বান্নার।

১৭ ডিসেম্বর বলতে আমরা একটি স্বাধীন দেশের প্রথম সুর্যোদয় বুঝি। কানে বেজে ওঠে কোটি মানুষের উল্লাসিত প্রতিধ্বনি। চোখের কিনারায় উঁকি দেয় লাল সবুজের পতাকার স্বাধীনভাবে ওড়ার দৃশ্য। এমন প্রেক্ষাপটকে টেলিফিল্ম আকারে ছোট পর্দায় তুলে আনলেন তরুণ নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ। এর নামও দিয়েছেন ‘১৭ই ডিসেম্বর’। আর সেটা প্রচার হবে ১৪ ডিসেম্বর।

মাসুদ উল হাসান এর গল্পে নির্মাতা মাবরুর রশীদ বান্না নির্মাণ করেছেন মুক্তিযুদ্ধের নাটক ১৭ ডিসেম্বর। ১৬ ডিসেম্বর এদেশের মানুষ পায় বহুল কাঙ্ক্ষিত বিজয়। এর পর বাঙালি জাতি নতুন ভূ খণ্ডে বিশ্বের বুকে যাত্রা শুরু করে নতুন পরিচয়ে। বরাবরের মতো নিজের নির্মাণে ঠিকই চমক রাখছেন বান্নাহ। বলেছেন, টেলিছবিটির নাম নিয়ে অনেকের কৌতুহল দেখছি। এটাই আসল ব্যাপার। কারণ এই নামের মধ্যেই আমাদের গল্প লুকিয়ে আছে। পুরো টেলিছবিটি দেখলে সবাই সেই অন্তরালের রহস্য জানতে পারবেন। আশা করি, এই ‘১৭ই ডিসেম্বর’ সবার মনে দেশাত্মবোধ এবং মুক্তিযুদ্ধের ইতিহাসের প্রতি ভালোবাসা জাগ্রত করে তুলবে।

১৭ ডিসেম্বর নাটকে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী মনিরা মিঠু, শোয়েব মনির, ইভান সাইর, মুশফিক আর ফারহান, নিশাত সিদ্দিকা প্রিয়ম, মানিক। ফখরুদ্দিন ছোটনের প্রযোজনায় টেলিফিল্মটি প্রচার হবে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাত ১০টা ৫৫ মিনিটে এটিএন বাংলায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *