ফটোগ্রাফি কম্পিটিশন আয়োজন করতে যাচ্ছে ইমেজ ব্যাংক বাংলাদেশ

বিডি নিউজ ৬৪: বিশ্বজুড়ে আলোচিত রোহিঙ্গা সম্প্রদায়ের বর্তমান সমস্যাকে ফটোগ্রাফী এর মাধ্যমে ফুটিয়ে তুলতে ইমেজ ব্যাংক বাংলাদেশ আই বি বি ইন্টারন্যাশনাল ফটোগ্রাফি কম্পিটিশন -২০১৭ আয়োজন করতে যাচ্ছে। কক্সবাজার এর হোটেল সী গাল এ ডিসেম্বর এর ১ হতে ৩ তারিখ পর্যন্ত এই কম্পিটিশন চলবে। যেকোন ফটোগ্রাফার বা ফ্রিল্যান্সার ফটোগ্রাফার এই কম্পিটিশনে অংশগ্রহণ করতে পারবে।

এই কম্পিটিশন এর অন্যতম মুখ্য উদ্দ্যেশ্য হলো, ফ্রিল্যান্সার ফটোগ্রাফারদের জন্য এমন একটি প্লাটফর্ম তৈরি করা যেখানে সব ফটোগ্রাফাররাই সম্পৃক্ত থাকবে। এই প্লাটফর্মই তাদের ছবিগুলো আন্তর্জাতিক বাজারে বিভিন্ন এজেন্সি এর সাথে আলাপ আলোচনা করে বিক্রি করে দেওয়ার ব্যবস্হা করবে। এর মাধ্যমে ফ্রিল্যান্সার ফটোগ্রাফাররা অর্থনৈতিকভাবেও সাবলম্বী হওয়ারও সুযোগ পাবে।

এই কম্পিটিশন থেকে বিজয়ী প্রথম ১০ জন আন্তর্জাতিক ট্যুর এ অংশগ্রহণ করার সুযোগ পাবে। এছাড়াও অংশগ্রহণকারী ২০০ ফ্রিল্যান্সার ফটোগ্রাফারকে ইমেজ ব্যাংক বাংলাদেশ এর শেয়ার দেয়া হবে।

যদি কেউ ইমেজ ব্যাংক বাংলাদেশ এর ওয়েবসাইট ভিজিট করতে চান, তাদের জন্য www.imagebank.com.bd ও এই ইভেন্টটির লিংক https://www.facebook.com/events/19809325… ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *