মাশরাফির উদ্যোগটা বেশ পছন্দ হয়েছে
মাশরাফির উদ্যোগটা বেশ পছন্দ হয়েছে

মাশরাফির উদ্যোগটা বেশ পছন্দ হয়েছে

বিডি নিউজ ৬৪: বেজে উঠেছে নিউজিল্যান্ড সিরিজের দামামা। বিদেশের মাটিতে নিজেদের যোগ্যতা প্রমাণের লড়াইয়ে আজ শনিবার দ্বিতীয় দফায় অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে দেশে ছাড়ছেন ক্রিকেটাররা।

তার আগে গতকাল মিরপুর-শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজা বললেন অনেক কথা।

কিউই বধের প্রস্তুতি হিসেবে অস্ট্রেলিয়ায় ১০ দিনের ক্যাম্প করবে বাংলাদেশ ক্রিকেট দল। নিউজিল্যান্ড সিরিজের আগে এমন উদ্যোগে বেশ খুশি ম্যাশ। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সফরের আগে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “অস্ট্রেলিয়ায় ১০ দিনের ক্যাম্প করবো আমরা। এমন উদ্যোগ খুবই ভালো হয়েছে আমাদের জন্য। ”

চলতি মাসের শেষে নিউজিল্যান্ড সফর শুরু করবে বাংলাদেশ। সেখানে ৩টি করে ওয়ানডে ও টি২০ এবং দুটি টেস্ট ম্যাচ খেলবে টাইগাররা। নিউজিল্যান্ডে এসময় ক্যাম্প করার কোন সুযোগ নেই। তাই নিউজিল্যান্ডের সাথে কন্ডিশন প্রায় এক থাকাতেই অস্ট্রেলিয়াতে ক্যাম্প করবে বাংলাদেশ। তবে ক্যাম্পটি নিউজিল্যান্ডের হলে ভালো হতো জানিয়ে অধিনায়ক বলেন, “আমি শুনেছি নিউজিল্যান্ডে ক্যাম্প করার কোন সুযোগ এখন নেই। তবে তথ্যটি আমি পুরোপুরি জানি না। বিপিএল নিয়ে ব্যস্ত ছিলাম। তবে অস্ট্রেলিয়াতে ক্যাম্পের আয়োজন করা হয়েছে, এটা খুবই ভালো উদ্যোগ। আমাদের অনেক উপকারে আসবে। তবে নিউজিল্যান্ডে ক্যাম্প হলে আরও ভালো হতো। ”

এই ১০ দিনের ক্যাম্প কতটা উপকারে আসবে, তাও ব্যাখা দিলেন মাশরাফি, “গত বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ায় ১৫ দিনের একটা ক্যাম্প করেছিলাম আমরা। ঐ ক্যাম্প আমাদের অনেক কাজে দিয়েছে। তারপর শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা যদি বলা হয়, তবে আমরা চট্টগ্রাম ও খুলনাতে ক্যাম্প করেছিলাম। তবে কন্ডিশন ভিন্ন ছিল। ঐ সময় আমরা প্রথম রাউন্ডে বেশ ভালো খেলেছি। দ্বিতীয় রাউন্ডেও ভালো করার সুযোগ ছিল, তবে হয়নি। আমাদের জন্য এমন ক্যাম্প ভালো কাজে দিয়েছে। আশা করি এটাও কাজ করবে। যদিও কন্ডিশন ভিন্ন তবে কাজ করবে। “

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *