ফিল্ডারের থ্রো এসে লাগল আম্পায়ারের মাথায়!
ফিল্ডারের থ্রো এসে লাগল আম্পায়ারের মাথায়!

ফিল্ডারের থ্রো এসে লাগল আম্পায়ারের মাথায়!

বিডি নিউজ ৬৪: মুম্বাইয়ে শুরু হয়েছে ভারত-ইংল্যান্ড চতুর্থ টেস্ট। ভারতের জন্য সিরিজ নিশ্চিত আর ইংল্যান্ডের জন্য সিরিজে টিকে থাকার লড়াই আজ।

টসে জিতে অভিষিক্ত ওপেনার জেনিংসের সেঞ্চুরিতে বেশ ভাল অবস্থানে ইংল্যান্ড। অন্যদিকে চলছে অশ্বিন-জাদেজার আক্রমণ। দুই দলের এই লড়াইয়ের মাঝেই মাঠে ঘটে গেল এক অঘটন! মাথায় বলের আঘাত পেয়ে মাঠ ছাড়তে হলো অজি আম্পায়ার পল রেফেইলকে!ম্যাচের প্রথম দিনের তখন ৪৯ তম ওভার চলছে। বোলিং করছেন রবিচন্দ্রন অশ্বিন। অভিষিক্ত তারকা জেনিংস অশ্বিনের বলটি স্কয়ার লেগে ঠেলে দিয়েই একটি রানের জন্য দৌঁড় শুরু করলেন। সেখানে ফিল্ডার ছিলেন ভুবনেশ্বর কুমার। তিনি ডিপ স্কয়ার লেগ থেকে বলটি কুড়িয়ে উইকেট কিপার পার্থিব প্যাটেলের কাছে ফেরত দিতে চাইলেন। কিন্তু বলের গতি বদলে তা আঘাত করল সোজা লেগ আম্পায়ার রেফেইলের মাথায়!

সাথে সাথে মাঠে পড়ে গেলেন তিনি। মেডিক্যাল টিম দ্রুত প্রবেশ করল মাঠে। ৫০ বছর বয়সী সাবেক অস্ট্রেলিয়ান পেসার রেফেইল জ্ঞান না হারালেও আর আম্পায়ারিং করতে পারেননি। মেডিক্যাল টিমের সাথেই তাকে মাঠ ছাড়তে হয়। রেফেইলের স্থলাভিষিক্ত হন থার্ড আম্পায়ার পল উইলসন। এর আগেও এমন ঘটনা ঘটেছিল কয়েক বছর আগে ভারত-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজে। সেদিন ইশান্ত শর্মার বলে অ্যারন ফ্রিঞ্চের স্ট্রেইট ড্রাইভে বল এসে সরাসরি আঘাত করেছিল আম্পায়ার রিচার্ড ক্যাটেলবর্গের মাথায়!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *