নিহত ফুটবলারদের স্মরণে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল-কলম্বিয়া
নিহত ফুটবলারদের স্মরণে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল-কলম্বিয়া

নিহত ফুটবলারদের স্মরণে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল-কলম্বিয়া

বিডি নিউজ ৬৪: মর্মান্তিক বিমান দূর্ঘটনায় নিহত ব্রাজিলিয়ান ক্লাব শাপেকোয়েন্সের ফুটবলার, কোচিং স্টাফ ও কর্মকর্তাদের স্মরণে ও ক্লাবটিকে আর্থিক ভাবে সহায়তা করার লক্ষ্যে আগামী জানুয়ারি মাসে কলম্বিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ আয়োজনের পরিকল্পনা করছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ)। সিবিএল সেক্রেটারি ওয়াল্টার ফেল্ডম্যান এমন ইঙ্গিত দিয়েছেন।

পুরো ক্লাবটির খেলোয়াড়, কর্মকর্তাসহ ৭৬ জন যাত্রী বহনকারী বিমানটি গত সপ্তাহে কলম্বিয়ার পাহাড়ী অঞ্চল সেরো গোর্ডোতে বিধ্বস্ত হলে ৭১জনই নিহত হন। কলম্বিয়ান ক্লাব এ্যাথলেটিকো ন্যাসিওনালের বিপক্ষে কোপা সুদামেরিকানার ফাইনাল খেলতে কলম্বিয়া যাচ্ছিল শাপেকোয়েন্স। মর্মান্তিক এই ঘটনায় হতবিহবল পুরো ফুটবল বিশ্ব প্রায় প্রতিদিনই বিভিন্নভাবে শোকাহত পরিবারগুলোকে সমবেদনা জানাচ্ছে। তারই ধারাবাহিকতায় আগামী ২২ জানুয়ারি রিও ডি জেনিরোর ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচটি আয়োজন করতে চায় ব্রাজিল ফুটবলের সর্বোচ্চ সংস্থা। এজন্য ফিফা ও কনমেবলের সাথে ইতোমধ্যেই আলোচনার বিষয়টিও স্বীকার করেছেন ফেল্ডম্যান।

মৌসুম শুরুর সপ্তাহখানেক আগে ম্যাচটি আয়োজনে আগ্রহী সিবিএফ। ফেল্ডম্যান আরো জানিয়েছেন ব্রাজিল জাতীয় দলের সাথে শাপেকোয়েন্সের নিহত ফুটবলারদের বন্ধু, সতীর্থদের নিয়ে ম্যাচটি আয়োজনের কথা প্রথমে চিন্তা করা হয়েছিল। পরবর্তীতে কলম্বিয়াকে বেছে নেয়া হয়েছে, কারন এই মুহূর্তে ব্রাজিলের মত একইরকম শোকাবহ অবস্থায় রয়েছে কলম্বিয়াও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *