২০% নগদ লভ্যাংশ দেবে ইসলামী ব্যাংক

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ২০১৫ সালে ২০% ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন করেছে।

বৃহস্পতিবার (২ জুন) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত ব্যাংকের ৩৩তম বার্ষিক সাধারণ সভায় এ অনুমোদন দেয়া হয়।

সভায় ২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন, লাভ-লোকসানের হিসাব এবং পরিচালনা পরিষদের প্রতিবেদন অনুমোদন করা হয়। ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার এতে সভাপতিত্ব করেন।

ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান এবং শরিয়াহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান শায়খ মাওলানা মোহাম্মদ কুতুবুদ্দীনসহ দেশি-বিদেশি পরিচালক ও শেয়ারহোল্ডারগণ সভায় উপস্থিত ছিলেন।

সভায় আইডিবি’র প্রতিনিধি ড. আরেফ সুলেমান ডিরেক্টর হিসেবে পুনঃনির্বাচিত ও এএনএম সাঈদুল হক খান ডিরেক্টর নির্বাচিত হন।

এ ছাড়া প্রফেসর ড. কাজী শহীদুল আলম, মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন ও মো. সাইফুল ইসলাম, এফসিএ, এফসিএমএ শেয়ারহোল্ডার ডাইরেক্টর এবং এম আযীযুল হক, অধ্যাপক সৈয়দ আহ্সানুল আলম, হেলাল আহমেদ চৌধুরী, সামীম মোহাম্মদ আফজাল, মো. আবদুল মাবুদ, পিপিএম, মোহাম্মদ হুমায়ুন কবির, এফসিএ, বোরহান উদ্দিন আহমেদ এবং ড. মো. জিল্লুর রহমান ইনডিপেন্ডেন্ট ডিরেক্টর হিসেবে নিয়োগ অনুমোদিত হয়।

এ সময় ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার বলেন, ইসলামী ব্যাংক এ দেশের কোটি গ্রাহকের আস্থা ও ভালবাসার ব্যাংক হিসেবে শিল্পায়ন, ব্যবসা-বাণিজ্য, রফতানি-আমদানি, এসএমই, তথ্যপ্রযুক্তি, কৃষি, পল্লী বিনিয়োগ, অবকাঠামো, আবাসন, পরিবহন, কর্মসংস্থান, নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন খাতে অর্থায়ন ও ব্যাংকিং সেবার মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *